1. admin@a2zbartanews.com : admin :
  2. royelnews2@gmail.com : ariful islam : ariful islam
  3. hafizurshahin@gmail.com : Hafizur Islam : Hafizur Islam
  4. md.sksamratkhan99@gmail.com : sk samrat : sk samrat
শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ০২:২১ অপরাহ্ন
শিরোনাম

উলিপুরে এডিপি প্রকল্পের অর্থ আত্মসাতের অভিযোগ

  • প্রকাশকাল শুক্রবার, ১১ অক্টোবর, ২০২৪
  • ৩ বার পড়া হয়েছে

 

কুড়িগ্রাম প্রতিনিধিঃ
কুড়িগ্রামের উলিপুরে উপজেলা পরিষদের অফিস সহায়কের বিরুদ্ধে এডিপি প্রকল্পের অর্থ আত্মসাথের অভিযোগ উঠেছে। এ ঘটনায় ভূক্তভোগী এডিপি প্রকল্পের চেয়ারম্যান শাহানাজ পারভীন বুধবার (৯ অক্টোবর) বিকালে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগ করেছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, ধামশ্রেনী ইউনিয়ন পরিষদের সংরক্ষিত ৭,৮,৯ ওয়ার্ডের সদস্য ও এডিপি প্রকল্পের চেয়ারম্যান শাহানাজ পারভীন তার স্বাক্ষরিত একটি চেক গত ২ অক্টোবর উপজেলা পরিষদের অফিস সহায়ক ফয়জার রহমানকে প্রকল্পের ১ লাখ ১৩ হাজার টাকার চেক দেন। এরপর জনতা ব্যাংকের উলিপুর শাখা থেকে ওই টাকা উত্তোলন করে আনতে বলেন। কিছু সময় পর অফিস সহায়ক ফয়জার রহমান ফিরে এসে ওই নারী ইউপি সদস্যকে জানান যে ব্যাংকে পর্যাপ্ত টাকা না থাকায় টাকা উত্তোলন করতে পারিনি। এ সময় তিনি চেকটি ফেরত চাইলে অফিস সহায়ক বলেন চেকটি আমার কাছে থাক আমি পরে টাকা উত্তোলন করে দিবো। বিষয়টি শাহানাজ পারভীনের সন্দেহ হলে তিনি পরদিন ব্যাংকের ম্যানেজারের কাছে গেলে জানতে পারেন ফয়জার রহমান ৩ অক্টোবর ১ লাখ ১৩ হাজার টাকা উত্তোলন করে নিয়েছেন। এরপর ওই অফিস সহায়কের কাছে প্রকল্পের টাকা চাইলে টালবাহনা শুরু করেন। ওই অফিস সহায়ক টাকা তুলে নিজে আত্মসাত করেন। পরবর্তীতে তিনি ওই চেকের টাকার বিষয়টি অস্বীকার করেন এবং বিষয়টি যদি উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানানো হয় তখন তাকে (প্রকল্প চেয়ারম্যানকে) বিপদে ফেলবেন বলে মোবাইল ফোনে বিভিন্ন হুমকি ধামকি দিয়ে আসছেন।
ধামশ্রেনী ইউনিয়ন পরিষদের সংরক্ষিত ৭,৮,৯ ওয়ার্ডের সদস্য ও এডিপি প্রকল্পের চেয়ারম্যান শাহানাজ পারভীন জানান, পূর্বে বিভিন্ন প্রকল্পের টাকা ব্যাংক থেকে তুলে এনে ফয়জার রহমান আমাদের দিতেন। এই বিশ্বাসে তাকে ১ লাখ ১৩ হাজার টাকার চেক দিয়ে ব্যাংক থেকে টাকা আনতে বলেছিলাম। এই প্রকল্পটি উপজেলা নারী ফোরামের। ওই টাকা দিয়ে ১১ জন দুঃস্থ মহিলাকে সেলাই মেশিন কিনে দেয়ার কথা ছিল। কিন্তু ফয়জার রহমান প্রকল্পের টাকা ব্যাংক থেকে তুলে আত্মসাত করায় আমি বিপদে পরেছি। এ কারনে প্রতিকার চেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগ করেছি।

উপজেলা পরিষদের অফিস সহায়ক ফয়জার রহমান প্রকল্পের চেকের টাকা ব্যাংক থেকে উত্তোলনের কথা স্বীকার করে বলেন, শাহানাজ পারভীনের উপস্থিতিতে সাবেক নারী ফোরামের সভাপতি উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রিপা বেগমকে ব্যাংকের মধ্যেই উত্তোলনকৃত টাকা প্রদান করি। টাকা নিয়ে নারী ফোরামের কমিটির সদস্যদের সমস্যা। তারা নিজেরা সমাধান না করে উল্টো আমার উপর দোষ চাপাচ্ছেন। বিষয়টি তদন্ত করলেই বেড়িয়ে আসবে।

এ বিষয়ে সাবেক উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রিপা বেগমের সাথে মুঠোফোনে কথা হলে তিনি জানান, চিকিৎসা জনিত কারনে এলাকার বাহিরে আছি। ওই প্রকল্পের টাকা অফিস সহায়কের কাছেই আছে। তিনি আরও বলেন, ফিরে গিয়ে প্রকল্প চেয়ারম্যানকে সাথে নিয়ে বিষয়টি সমাধান করে দিব।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আতাউর রহমান অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে বলেন, বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এধরণের অন্যান্য নিউজ